শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর জামিন বাতিল

শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর জামিন বাতিল

শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর জামিন বাতিল
শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর জামিন বাতিল

গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের বাসন থানায় দায়ের করা মামলায় জামিন স্থগিত থাকবে বলে আদেশে বলা হয়েছে। সোমবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

রফিকুল ইসলাম মাদানীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। আর রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরওয়ার হোসেন বাপ্পি। রাষ্ট্র ও দেশের প্রচলিত আইনবিরোধী এবং জনমনে সংঘাতের সৃষ্টি করে এমন বক্তব্য না দেওয়ার শর্তে ডিজিটাল নিরাপত্তা আইনে চার মামলায় গত ২৯ মার্চ রফিকুল ইসলামকে জামিন দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

রফিকুল ইসলাম মাদানীকে ২০২১ সালের ৭ এপ্রিল নেত্রকোনায় তার বাড়ি থেকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে চারটি মোবাইলফোন জব্দ করা হয়। মামলার এজাহারে রফিকুলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়। এর আগে, ২০২০ সালের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলার লেটিরকান্দা থেকে আটক করে র‌্যাব।

পরের দিন ৮ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ওই বছরের ১১ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় স্থানীয় এক ব্যক্তি রফিকুল ইসলাম মাদানীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এছাড়া আরও মামলা হয় তার বিরুদ্ধে। রফিকুল ইসলাম মাদানী নেত্রকোনার পূর্বধলা থানার লেটিরকান্দা গ্রামের সাহাব উদ্দিনের ছেলে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow