দেশে নির্বাচন নয়, অস্বাভাবিক পরিস্থিতি চায় বিএনপি শেখ হাসিনা

দেশে নির্বাচন নয়, অস্বাভাবিক পরিস্থিতি চায় বিএনপি: প্রধানমন্ত্রী

দেশে নির্বাচন নয়, অস্বাভাবিক পরিস্থিতি চায় বিএনপি শেখ হাসিনা
দেশে নির্বাচন নয়, অস্বাভাবিক পরিস্থিতি চায় বিএনপি শেখ হাসিনা

অশুভ শক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিএনপি নির্বাচন চায় না, বরং তারা দেশে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায়।

ইতালির রোমে গতকাল মঙ্গলবার প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘তারা (বিএনপি) বাংলাদেশকে আবার অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিতে চায়। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।’

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আগামী সাধারণ নির্বাচনে আবার তাঁর দলের নির্বাচনী প্রতীক নৌকায় ভোট চেয়েছেন। তিনি বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন অবশ্যই সংবিধান অনুযায়ী হবে। বিএনপি জানে, জনগণ তাদের ভোট দেবে না। তাই বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চায়। ভোট কারচুপির কারণে যারা বিতাড়িত হয়েছে, জনগণ তাদের ভোট দিতে যাবে কেন?

শেখ হাসিনা প্রশ্ন তোলেন, অগ্নিসংযোগের মাধ্যমে মানুষ হত্যার পর কীভাবে তারা (বিএনপি) ভোট চায়? তারা নির্বাচন চায় না। তারা তাদের কিছু বিদেশি প্রভুর পা চাটে। তারা চায়, দেশের মানুষ তাদের (বিদেশি প্রভু) দ্বারা কষ্ট ভোগ করুক।

প্রধানমন্ত্রী বলেন, তারা (বিএনপি) দেশের চলমান উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে চায়। বিএনপি কখনো দেশবাসীর কল্যাণ চায় না।

শেখ হাসিনা বলেন, ‘তাদের (বিএনপি) উদ্দেশ্য হলো ঘোলা পানিতে মাছ শিকার করা। তাই তাদের লক্ষ্য বাংলাদেশের অগ্রগতি ব্যাহত করা।’

র‍্যাবের কয়েকজন কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও দেশটির ভিসা নীতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, তাদের দ্বারা আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করেছি। আমরা এর (নিষেধাজ্ঞা) রহস্য বুঝতে পারছি না।’

যারা বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে সমর্থন করেনি, তারা এখন বাংলাদেশের সঙ্গে বিভিন্নভাবে খেলা খেলতে চায় বলে মন্তব্য করেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘খেলোয়াড়দের খেলতে দেওয়া যাবে না।’

যেকোনো অসৎ উদ্দেশ্য নস্যাৎ করতে দেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। প্রবাসীরা যে দেশে থাকছেন, সে দেশের আইন তাঁদের মেনে চলতে বলেন। বিদেশে চাকরিপ্রার্থীদের অবৈধ চ্যানেলের মাধ্যমে অন্য দেশে পাড়ি জমাতে নিরুৎসাহিত করারও আহ্বান জানান তিনি।

বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে খাদ্য উৎপাদন বাড়াতে প্রবাসীদের তাঁদের পরিবার-আত্মীয়দের এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখতে উৎসাহিত করতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তাঁর সরকার খাদ্য সংরক্ষণ ব্যবস্থার উন্নতির জন্য পদক্ষেপ নিয়েছে।
শেখ হাসিনা বিভিন্ন খাতে তাঁর সরকারের সাফল্যসহ ২০০৯ সাল থেকে দেশের অর্জিত অগ্রগতির কথাও অনুষ্ঠানে তুলে ধরেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow