কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি ও ফাইল পাঠানোর সহজ উপায়

গুগলের নিয়ারবাই শেয়ার সুবিধা কাজে লাগিয়ে কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে সহজেই ছবি বা ফাইল আদান-প্রদান করা যায়। এ জন্য কম্পিউটার ও ফোনে অবশ্যই নিয়ারবাই শেয়ার অ্যাপ চালু থাকতে হবে।

কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি ও ফাইল পাঠানোর সহজ উপায়
কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি ও ফাইল পাঠানোর সহজ উপায়

গুগলের নিয়ারবাই শেয়ার সুবিধা কাজে লাগিয়ে কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে সহজেই ছবি বা ফাইল আদান-প্রদান করা যায়। এ জন্য কম্পিউটার ও ফোনে অবশ্যই নিয়ারবাই শেয়ার অ্যাপ চালু থাকতে হবে। অ্যাপটি ব্যবহারের পদ্ধতি দেখে নেওয়া যাক—

কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি বা ফাইল পাঠানোর জন্য নিয়ারবাই শেয়ার অ্যাপ চালুর পর ফোনের গুগল ফোল্ডার থেকে নিয়ারবাই শেয়ারের রিসিভ অপশনে ক্লিক করতে হবে। এরপর কম্পিউটারে চালু থাকা নিয়ারবাই শেয়ার অ্যাপ থেকে গুগল অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। এবার সিলেক্ট ফাইল অপশনে ক্লিক করে কাঙ্ক্ষিত ছবি নির্বাচন করে যে ফোনে ছবি বা ফাইল পাঠাতে হবে, সেটির নাম নির্বাচন করলেই নির্দিষ্ট ফোনে একটি পপআপ বার্তা দেখা যাবে। পপআপ বার্তার রিসিভ অপশনে ট্যাপ করলেই কম্পিউটার থেকে ফোনে ছবি বা ফাইল চলে যাবে।

উইন্ডোজ ১০ থেকে পরবর্তী সব অপারেটিং সিস্টেমে চলা কম্পিউটারে নিয়ারবাই শেয়ার সুবিধা ব্যবহার করা যায়। অ্যাপটি ব্যবহারের জন্য অবশ্যই ছবি বা ফাইল আদান-প্রদানের সঙ্গে যুক্ত ফোন ও কম্পিউটারে ওয়াই-ফাই ও ব্লুটুথ অপশন চালু রাখতে হবে। এ সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ ১৬ ফুট দূরে থাকা ফোনে কম্পিউটার থেকে ছবি বা ফাইল আদান-প্রদান করা যায়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow