স্বার্থপর হতে চান না বলেই নেতৃত্ব ছেড়েছেন তামিম

স্বার্থপর হতে চান না বলেই নেতৃত্ব ছেড়েছেন তামিম

স্বার্থপর হতে চান না বলেই নেতৃত্ব ছেড়েছেন তামিম
স্বার্থপর হতে চান না বলেই নেতৃত্ব ছেড়েছেন তামিম

কী আছে তামিম ইকবালের ভবিষ্যতে—এমন একটা প্রশ্ন কিছুদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটের আকাশে ভাসছিল। চোটের যে অবস্থা, তিনি কি এশিয়া কাপে খেলতে পারবেন—এমন আশঙ্কাও ছিল আগে থেকেই।

অবশেষে সব প্রশ্নের উত্তর পাওয়া গেল। আজ রাতে বিসিবি সভাপতির বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তামিম জানিয়ে দিয়েছেন তাঁর ভবিষ্যৎ। খেলা চালিয়ে যাবেন, কিন্তু অধিনায়কত্ব আর করবেন না বলে ঘোষণা দিয়েছেন তামিম। সংবাদ সম্মেলনে তামিমের সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিতে গিয়ে তামিম বলেছেন, ‘আমরা অনেক আলোচনা করেছি। আগেও তাঁদের বলেছি যে আমার সমস্যা।’ এরপর তামিম যোগ করেন, ‘ভ্রমণটা দারুণ ছিল, ফলই কথা বলবে। আমি ভালো করেছি। তবে যদি অধিনায়ক থাকতাম, তাহলে স্বার্থপরের মতো হতো। যারা আমাকে চেনে, (তারা জানে) আমি সব সময় দলকে এগিয়ে রাখি। এটিই আমার হয়ে কথা বলবে।’

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের পর নিজ শহর চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। কিন্তু প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে পরদিনই সিদ্ধান্ত প্রত্যাহার করেন তিনি। এরপর দেড় মাসের ছুটি নিয়ে সপরিবার চলে যান দুবাইয়ে। সেখান থেকেই লন্ডনে গিয়ে ডাক্তার দেখিয়ে গত সোমবার বিকেলে তামিম দেশে ফিরেছেন। ফিরে এসে ঘোষণা দিলেন নেতৃত্ব ছাড়ার। নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার আগে বিষয়টি নিয়ে তামিম প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে আলোচনা করেছেন বলেও জানালেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow