কর্মস্থলে যোগ দিয়েই ঘুষ গ্রহণ

চাকরি পাওয়ার পর কর্মস্থলে যোগদান করেই ঘুষ নিচ্ছিলেন সরকারি এক কর্মকর্তা। কিন্তু শেষরক্ষা হলো না। ঘুষ নেয়া অবস্থায় হাতেনাতে ধরা পড়েছেন ওই কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খণ্ডে।

কর্মস্থলে যোগ দিয়েই ঘুষ গ্রহণ
কর্মস্থলে যোগ দিয়েই ঘুষ গ্রহণ, হাতেনাতে আটক সরকারি কর্মকর্তা

সম্প্রতি স্থানীয় একটি সংগঠনের কাছ থেকে ঘুষ নেয়ার সময় তাকে আটক করেন দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) কর্মকর্তারা। প্রতিবেদন মতে, গত সপ্তাহে (৭ জুলাই) তার নিজ অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত মাত্র ৮ মাস চাকরি করেছেন তিনি। এই নারী কর্মকর্তার ঘুষ নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
 
এই নারী কর্মকর্তার গ্রেফতার বিষয়ে এক দুর্নীতি দমন কর্মকর্তা বলেন, সম্প্রতি তিনি কোদেরমায় সমবায় অফিসে এক আকস্মিক পরিদর্শনকালে বেশ কিছু অনিয়ম দেখতে পান। ওই কর্মকর্তা আরও জানান, এরপর এসিবির একটি দল মিতালিকে ১০ হাজার রুপি ঘুষ নেয়ার সময় হাতেনাতে আটক করেন।
ওই কর্মকর্তা জানান, ‘কোদেরমা ব্যাপার সহযোগ সমিতি’ নামে স্থানীয় একটি সংগঠনের কাছে ২০ হাজার রুপি ঘুষ দাবি করেন মিতালি। এর মধ্যে প্রথম কিস্তিতে ১০ হাজার রুপি গ্রহণ করেন তিনি। তথ্য পেয়ে অভিযান চালিয়ে ঘুষের অর্থসহ তাকে গ্রেফতার করেন এসিবি কর্মকর্তারা। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow